সেমিকন্ডাক্টর শিল্পে ক্যারিয়ারের সম্ভাবনা শীর্ষক সেমিনার

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এর শিক্ষার্থীদের  একাডেমিক শিক্ষার পাশাপাশি ক্যারিয়ার সম্পর্কে উৎসাহী করার লক্ষ্যেCareer Prospects in the Semiconductor Industry: Home and Abroadশীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ০৫ ফেব্রুয়ারী ২০২৪ (সোমবার) ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে নিটার কনফারেন্স রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

 

ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক জনাব আলভি আল সৃজনের উপস্থাপনায় সেমিনারে বক্তব্য রাখেন . মাইনুল হোসেন, সহকারী অধ্যাপক, ইইই বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়। সেমিনারে . মাইনুল হোসেন সেমিকন্ডাক্টর শিল্পের অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ অগ্রগতি নিয়ে আলোচনা করেন। পাশাপাশি ইন্টিগ্রেটেড সার্কিট (IC) শিল্প এবং এই শিল্পে ভবিষ্যৎে যুগান্তকারী বিপ্লব সম্ভবনা বিষয়ে আলোকপাত করেন। এছাড়াও তিনি দেশের বিভিন্ন সেমিকন্ডাক্টর ইন্ডাস্ট্রিতে (Ulkasemi, Neural Semiconductor, Prime Silicon) চাকুরীর সুযোগ সম্ভবনা সম্পর্কে আলোচনা করেন। পরিশেষে, তিনি স্মার্ট -টেক্সটাইল নিয়ে সকলকে গবেষণা করার জন্য উদ্বুদ্ধ করেন।

 

সেমিনারে নিটারের ইইই এবং সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ইইই বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ মামুন উর রশিদ স্যার সমাপনী বক্তব্যে সেমিনারের আলোচকবৃন্দ উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সেমিনারের সমাপ্তি ঘোষনা করেন।